বৃহস্পতিবার | ৪ মার্চ, ২০২১ | ১৯ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > রামপালে আলোচিত প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ 

রামপালে আলোচিত প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ 

রামপালে আলোচিত প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ 
এ এইচ নান্টু, রামপাল (বাগেরহাট): রামপালের তুলশিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অশ্লীল ভিডিও চিত্র ছড়িয়ে পড়ার ঘটনায় পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর তোলপাড় শুরু হয়েছে। ঘটনা ধামাচাপা দিতে ওই শিক্ষক নিজেকে বাঁচাতে দৌড়ঝাপ শুরু করেছেন। বিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছেন। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে উপযুক্ত কারন দর্শানোর জন্য বলা হয়েছে বলে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সেকেন্দার আলী জানিয়েছেন।
নোটিশ সূত্রে  জানা গেছে, রামপাল উপজেলার উজলকুড় ইউনিয়নের তুলশিরাদবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেশ রায়ের নিজস্ব ফেসবুক আইডি থেকে তার নিজের ও অন্য এক নারীর নগ্ন ভিডিও ছবি গত ২৮/১/২০২১ তারিখ সামাজিক যােগাযাগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং তা সাথে সাথে ভাইরাল হয়। এ নিয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক মন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসির মধ্যে ব্যাপক ক্ষােভের সৃষ্টি হয়। এ ঘটনার পর থেকে স্থানীয় লােকজন তার অপসারণ দাবী করে আসছেন। ছাত্র-ছাত্রীদের অভিভাকরা তাদের সন্তানদের বিদ্যালয়ে না পাঠানাের হুমকি দিয়েছেন। তাছাড়া কয়েকটি দৈনিক পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত হওয়ায় বিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ সেকেদার আলী বলেন, আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেশ রায়ের নগ্ন ছবির সাথে অন্য একটি অপরিচিত নারীর নগ্ন ছবি তার নিজস্ব আইডি থেকে সামাজিক যােগাযােগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বিদ্যালয়ের ভাবমুর্তি মারাত্মক ভাবে ক্ষুন্ন হয়েছে। আমি বিষয়টি গুরুত্ব দিয়ে গত ১৬/২/২০২১ তারিখ ম্যানজিং কমিটির সভা ডেকে এ বিষয়ে সন্তোষজনক জবাব দাখিলের জন্য সাত দিনের সময় বেধে দিয়ে তাকে একটি নােটিশ দিয়েছি। এ ছাড়া আমি বিষয়টি খুলনা সিটি কর্পারশনের মেয়র তালুকদার আ. খালেক মহোদয় কে মৌখিকভাবে জানিয়েছি। প্রধান শিক্ষক যথাযথভাবে নোটিশের জবাব দিতে ব্যার্থ হলে আমরা পরবর্তী ব্যবস্থা গ্রহন করবো। এ বিষয়ে প্রধান কারণ অমলেশ রায়ের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানোর জন্য একটি কুচক্রী মহল অপতৎপরতা চালাচ্ছে। আমি নিরাপত্তা চেয়ে রামপাল থানায় একটি জিডি করেছি।
এলাকাবাসী ওই প্রধান শিক্ষক কে অপসারণের জন্য খুলনা সিটি করপোরেশনের মেয়র ও উপমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। তারা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করবেন বলে ও জানান।

কমেন্টস

Leave a comment

x