সোমবার | ৬ জুলাই, ২০২০ | ২২ আষাঢ়, ১৪২৭
সময় নিউজ ২৪ > বাগেরহাট > রামপালে সবজির বাজার আকাশ ছোয়া

রামপালে সবজির বাজার আকাশ ছোয়া

রামপালে সবজির বাজার আকাশ ছোয়া
এ এইচ নান্টু, রামপাল (বাগেরহাট): ‘আমাগে আয় রোজগার নেই এতো টাহা দিয়ে তরকারি কেনবো কিয়েরে,  রমিজ উদ্দিন বাজার থেকে কি কিনবে জানতে চাইলে তিনি এসব কথা বলেন।
রামপালের হাট বাজারে কাঁচা তরিতরকারি ও শাক-সবজির দাম যেন আকাশ ছোয়া। কাঁচা মরিচের দাম আজ ৮০ টাকা তো কাল ১২০ টাকা তো পরশু ১৫০ টাকা কেজি। অতিরিক্ত মূল্য দিয়ে নিত্য প্রয়োজনীয় শাক-সবজি কিনতে গিয়ে বিপাকে পড়ছে সাধারণ মানুষ।  এ যেন করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষের জীবনে মড়ার উপর খাড়ার ঘা।
মাত্র কয়েক দিনের ব্যবধানে রামপালের ফয়লা,ভাগা,ঝনঝনিয়া রামপাল সদরসহ কয়েকটি হাটবাজারে সরেজমিনে যেয়ে দেখাযায় হাট বাজারগুলোতে কাঁচা মরিচের দাম শতকরা ৩০০ ভাগ বৃদ্ধি পেয়েছে। যে কাঁচা মরিচ বছরের এই সময়ে ১০/১২ টাকা কেজি বিক্রি হত বৃষ্টিসহ নানা অজুহাতে তা এখন ১৫০ টাকা। বেগুনের কেজি ৬০ টাকা থেকে ৭০ টাকা, পেঁপের কেজি ৬০ টাকা, ঢেঁড়শের কেজি ৪০ থেকে ৪৫ টাকা, পটলের কেজি ৪৫ থেকে ৫০ টাকা, আলু ২৮ টাকা কেজি, উচ্ছের কেজি ১০০ টাকা ছুঁয়েছে। এছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় শাক-সবজি ও বিক্রি হচ্ছে চড়াদামে।
এ বিষয়ে জানতে চাইলে বিক্রেতারা বলেন, এবার সাইক্লোন আম্পান ও অতিবৃষ্টির কারণে বহু কাঁচা তরকারি ও ফসলের ক্ষেত পুরোপুরি বিনষ্ট হয়ে গেছে। দেশের যেসকল জায়গা থেকে কাঁচা মরিচ আসত সেখানেও কৃষকরা ব‍্যপক ক্ষতির সন্মুখিন হয়েছে। এসকল কারণে বাজারে সবজির সঙ্কট তৈরি হয়েছে এবং দামও বেশি। উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পালের কাছে জানতে চাইলে তিনি বলেন, নির্ধারিত দামের চেয়ে বেশি কেউ শাক সবজি,তরিতরকারি বিক্রি করলে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব‍্যবস্থা গ্রহন করবো।

কমেন্টস

Leave a comment