বুধবার | ১২ মে, ২০২১ | ২৯ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > সিলেট > শেখ হাসিনা সরকার শিল্পখাতে অধিক গুরুত্ব দিচ্ছেন: শিল্পমন্ত্রী (ভিডিও)

শেখ হাসিনা সরকার শিল্পখাতে অধিক গুরুত্ব দিচ্ছেন: শিল্পমন্ত্রী (ভিডিও)

শেখ হাসিনা সরকার শিল্পখাতে অধিক গুরুত্ব দিচ্ছেন: শিল্পমন্ত্রী (ভিডিও)
মুহিবুর রেজা টুনু, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমাদের দেশে কোনো কিছুর অভাব নেই। অভাব রয়েছে দক্ষ মানবসম্পদের। দেশের তরুণ সমাজকে প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিতে রূপান্তরিত করতে পারলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের ভিশন বিশে^র একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে তরুণ দক্ষ জনশক্তির বিকল্প নেই। আর এ লক্ষেই শেখ হাসিনা সরকার শিল্প খ্যাতে অধিকগুরুত্ব দিয়ে কাজ করছেন।
বৃহস্পতিবার সন্ধায় প্রায় নয়শত কোটি টাকা ব্যায়ে সুনামগঞ্জের ছাতক সিমেন্ট কোম্পানী লিমিটেডের আধুনিকায়ন উপলক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন তিনি।
শিল্পমন্ত্রী আরোও বলেন, দেশে শিল্প কারখানা গড়ে উঠলে বিপুল সংখ্যক জনগোষ্ঠির কর্মসংস্থান সৃষ্টি হবে। শ্রমিকরা যদি সততার সাথে কাজ করেন তাহলে আমাদের দেশ সমৃদ্ধি অর্জনে সক্ষম হবে। প্রধানমন্ত্রীর যে অঙ্গীকার আমরা দেশের প্রত্যন্ত অঞ্চলের শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলে ঘরে ঘরে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবো। প্রতিটি শিল্প কারখানায় উৎপাদন বাড়াতে পারি তাহলে বেকার যুবকদের কাজে লাগিয়ে শিল্প এবং কৃষি খ্যাতে কর্মসংস্থানের মাধ্যেমে সেই অঙ্গীকার বাস্তবায়ণ সম্ভব।
বাংলাদেশ ক্যামিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশনের চেয়ারম্যান মো: এহছানে এলাহীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিল্প প্রতিমন্ত্রী আলহাজ¦ কামাল আহমেদ মজুমদার, স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন প্রমুখ।
এ সময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার পর বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় এসে দেশের লাভজনক শিল্প কারখানাগুলোকে দলীয় লোকজনের কাছে বিক্রী করে একের পর এক ধ্বংস করে দিয়েছিলো। শ্রমিকদের পেটে লাথিও মারা হয়েছিলো। কিন্তু আওয়ামীলীগ সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় এসে সেই বন্ধ কারখানাগুলোকে চালু করে আবার শ্রমিকদের মুখে ভাত তুলে দেয়ার জন্য আপ্রাণ চেষ্ঠা করেন এবং গণতন্ত্র পুণরুদ্ধারের মাধ্যমে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেন।

কমেন্টস

Leave a comment

x