শনিবার | ৮ মে, ২০২১ | ২৫ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধায় কৃষক সংগঠনের বিক্ষোভ

সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধায় কৃষক সংগঠনের বিক্ষোভ

সরাসরি কৃষকদের থেকে ধান ক্রয়ের দাবিতে গাইবান্ধায় কৃষক সংগঠনের বিক্ষোভ
মাসুম বিল্লাহ, গাইবান্ধা: গাইবান্ধায় সরকারি উদ্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় ও প্রতিমন ধান ১২’শ টাকা দরে ক্রয় করাসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ক্ষেতমজুর ও কৃষক সংগঠন,গাইবান্ধা। সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও প্রদান করে সংগঠনটি।
রবিবার (৩মে) বেলা ১২টায় শহরের ১নং রেলগেট  থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছুলটি পূনরায় সেখানে এসে শেষ হয়।
সংগঠনটির সদর উপজেলা শাখার সভাপতি প্রভাষক কমরেড গোলাম সাদেক লেবুর  সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার আহ্বায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, সাধারণ সম্পাদক মাহাবুর রহমান খোকা, ডাঃ জব্বার, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমূখ।
এসময় বক্তারা বলেন, অবিলম্বে সরকারি উদ্যোগে ১২’শ টাকা মন দরে পর্যাপ্ত ধান ক্রয়ের ঘোষণা, সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করতে হবে। এছাড়া সরকারি গুদামে কৃষক ছাড়া ব্যবসায়ী, দলীয় নেতা, দালাল, ফড়িয়াদের ধান বিক্রি নিষিদ্ধ করাসহ ৪দফা দাবী তুলে ধরেন। বক্তারা কৃষিঋণ মওকুফ, কৃষকদের বিনাসুদে দীর্ঘমেয়াদে পরিশোধযোগ্য ঋণ, প্রান্তিক চাষী ও বর্গা চাষীদের সরাসরি আর্থিক প্রণোদনা দেয়ার দাবি জানান।
এছাড়া বক্তারা আরো বলেন, প্রান্তিক কৃষক ও ক্ষেত মজুরদের আর্মিরেটে রেশন, ১০টাকা কেজি দরে ওএমএসের পর্যাপ্ত চাল বিক্রির ব্যবস্থা, টিসিবির পন্যের দাম কমানো ও পাড়ায় পাড়ায় বিক্রির ব্যবস্থা করাসহ  ব্যবহার অনুপযোগী পন্য বিক্রি বন্ধ করতে হবে।
একই সাথে জেলায় জেলায় করোনা ল্যাব স্থাপন করে দৈনিক এক লাখ কোভিড টেস্ট করা, করোনা চিকিৎসার বেড সংখ্যা বৃদ্ধি এবং জেলায় কমপক্ষে ৫০টি আইসিইউ বেড স্থাপন করাসহ সরকারি হাসপাতালে করোনা চিকিৎসার সকল ঔষধ ও পথ্য বিনামূল্যে নিশ্চিত করার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

কমেন্টস

Leave a comment

x