মঙ্গলবার | ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > সাতক্ষীরায় বণ্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের অভিযানে অর্ধশতাধিক পাখি উদ্ধার 

সাতক্ষীরায় বণ্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের অভিযানে অর্ধশতাধিক পাখি উদ্ধার 

সাতক্ষীরায় বণ্যপ্রাণি অপরাধ দমন ইউনিটের অভিযানে অর্ধশতাধিক পাখি উদ্ধার 
ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার কালিগঞ্জ ও  শ্যামনগর উপজেলায় বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) অন্তর্ভূক্ত স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন এর তথ্য ও সহোযোগিতায় প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনা এর বণ্যপ্রাণি অপরাধ দমন ইউনিট এর অভিযানে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে পেশাদার পাখি শিকারীদের বাড়ী থেকে বিভিন্ন প্রজাতির দেশীয় ও পরিযায়ী পাখি এবং পাখি শিকারের ফাঁদ ও সরজ্ঞাম উদ্ধার করা হয়েছে। ১৮ নভেম্বর দুপুর ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত বন অধিদপ্তরের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম এর আদেশক্রমে বিভাগীয় বন কর্মকর্তা নির্মল কুমার পালের নির্দেশে ও বণ্যপ্রাণি পরিদর্শক রাজু আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
এ বিষয়ে জীববৈচিত্র্য কর্মকর্তা তন্ময় আচার্য বলেন। স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াইল্ডলাইফ মিশন সহোযোগিতায় ও উপস্থিতিতে শ্যামনগর এবং কালিগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে পেশাদার পাখি শিকারীদের বাড়িতে অভিযান চালিয়ে তাদের কাছে থেকে শিকারকৃত ও শিকারে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।
সারস, বক, পানকৌড়ি, ডাহুক, ঘুঘু  ও শালিকসহ অর্ধ শতাধিক বিভিন্ন প্রজাতির দেশীয় ও পরিযায়ী পাখি উদ্ধার করা হয়েছে এবং শিকারের সরঞ্জাম পুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় শিকারিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
উদ্ধারকৃত পাখি বিভাগীয় বনকর্মকর্তার উপস্থিতিতে প্রকৃতিতে অবমুক্ত করা হবে এবং এই অভিযান চলমান থাকবে বলে জাসা গেছে।
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন জীববৈচিত্র্য কর্মকর্তা তন্ময় আচার্য  ও বণ্যপ্রাণি পরিদর্শক রাজু আহমেদ।
Share this:

কমেন্টস

Leave a comment

x