মঙ্গলবার | ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

তানভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি: সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নওগাঁয় পৃথক পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‘সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ’ এ প্রতিপাদ্যে নওগাঁয় সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সুশাসনের জন্য নাগরিক (সুজন) নওগাঁ জেলা কমিটির আয়োজনে ঘণ্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুশাসনের জন্য নাগরিক (সুজন) নওগাঁ জেলা কমিটির সভাপতি মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন জেলা কৃষকলীগের আহবায়ক (ভারপ্রাপ্ত) খোরশেদ আলম, নওগাঁ টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলাম, সুজনের সাধারন সম্পাদক মাহমুদুন নবী বেলাল, ধামইরহাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়াম্যান সাবিনা এক্কা প্রমূখ।

 

এসময় সুজনের অন্যান্য সদস্য ও স্থানীয় গনম্যান ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা সাম্প্রদায়িক সহিংসতা অবিলম্বে বন্ধ করে সহিংসতার ঘটনাগুলোয় জড়িতদের চিহ্নিত করতে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিচারিক প্রক্রিয়ায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

অপর দিকে নওগাঁর পত্নীতলায় সারাদেশে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুগোঁৎসবে দেশের বিভিন্ন স্থানে মঠ- মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ ও হিন্দুদের উপর সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদ্যাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখা, বাংলাদেশ আদিবাসি পরিষদ পত্নীতলা উপজেলা শাখা, সুজন- সু-শাসনের জন্য নাগরিক, বিকশিত নারী নেটওয়ার্ক, জাতীয় কন্যা শিশু এ্যাডভোকেসি ফোরাম, ইয়ূথ এন্ডিং হাঙ্গার পত্নীতলা শাখা ও ইস্কন বাংলাদেশ পত্নীতলা শাখার আয়োজনে মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার সকাল ১০টায় পত্নীতলা উপজেলা সদর নজিপুর বাসস্টান্ড গোলচত্বর এলকায় উক্ত মানববন্ধন ও পথ সভায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ পত্নীতলা শাখার সভাপতি রমেন চন্দ্র বর্মন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার। প্রধান অতিথি বলেন স্বাধীন দেশে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন চালিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসব ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা বিধান নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করছে।

 

এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঃ আহাদ রাহাদ, নওগাঁ জেলা পরিষদের সদস্য ফাতেমা জিন্না ঝর্না, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ পত্নীতলা শাখার সাধারণ সম্পাদক সুদর্শন সাহা, পত্নীতলা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শিবনাথ চৌধরী, সাধারন সম্পাদক গৌতম দে, পৌর কাউন্সিলর যুগল চন্দ্র দেবনাথ, জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও নসা উপদেষ্টা সুধীর তির্কী, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নরেন পাহান, প্রভাষক অর্শিনী কুমার রায়, শিক্ষক মজনুর রহমান মজনু, বিমল চন্দ্র মন্ডল, অনিমা দেবী, তপন চন্দ্র মন্ডল প্রমুখ।

 

এসময় পূজামন্ডপে ও মন্দিরে হামলায় জড়িত সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান সহ সংখ্যালঘুদের হত্যার বিচার দাবি করা হয়।

Share this:

কমেন্টস

Leave a comment

x