বুধবার | ১২ মে, ২০২১ | ২৯ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > সুন্দরগঞ্জে মাটি চাপায় ৩ শিশু মৃত্যুর ঘটনায় অপমৃত্যুর মামলা: তদন্ত কমিটি গঠন 

সুন্দরগঞ্জে মাটি চাপায় ৩ শিশু মৃত্যুর ঘটনায় অপমৃত্যুর মামলা: তদন্ত কমিটি গঠন 

সুন্দরগঞ্জে মাটি চাপায় ৩ শিশু মৃত্যুর ঘটনায় অপমৃত্যুর মামলা: তদন্ত কমিটি গঠন 
মাসুম বিল্লাহ,গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে মাটি চাপায় দুই সহোদরসহ তিন শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় সুন্দরগঞ্জ থানায় পৃথক অপমৃত্যুর মামলা করা হয়েছে। অপরদিকে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক সাদেকুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসন। তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইদ্রীস আলী ও সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী  কর্মকর্তাক (ইউএনও) মোহাম্মদ আল মারুফ। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
শনিবার(২০ মার্চ) সন্ধ্যায় তদন্ত কমিটি গঠনের বিয়য়টি নিশ্চিত করে জেলা প্রশাসক আব্দুল মতিন সময়নিউজকে বলেন, “সুন্দরগঞ্জের তিন শিশু মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া তিনি আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃত্যু প্রত্যেক শিশুর পরিবারকে বিশ হাজার টাকা করে তিনটি পরিবারকে ৬০ হাজার টাকা সহযোগিতা দেওয়া হয়েছে”।
সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল মারুফ মুঠোফোনে জানান, জেলা প্রশাসকের তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের বিষয়টি অবগত হয়েছি। মাটি চাপায় তিন শিশুর মৃত্যুর ঘটনায় জমির মালিক ও সড়ক সংস্কারের প্রকল্প সংশ্লিষ্টদের গাফিলতি ও অবহেলার বিষয়টি প্রাথমিক তদন্তে প্রতীয়মান হয়েছে। তারপরেও বিষয়টি ভালভাবে মাঠ পর্যায়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে।
এর আগে শুক্রবার(১৯ মার্চ) বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের কিশামত সদর গ্রামে খেলতে গিয়ে মাটিচাপা পড়ে আব্দুল আলী (৭) ও তার ছোট ভাই আবির আলী (৪), তাদের ফুপাতো ভাই রিফাত মিয়া (৩)। নিহত আব্দুল আলী ও আবির আলী ওই গ্রামের মাসুদ মিয়ার ছেলে। রিফাত মিয়া একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে। এ ঘটনায় ঐদিন রাতেই সুন্দরগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরীসহ পৃথক দুটি অপমৃত্যুর মামলা করা হয়।
অপরিকল্পিতভাবে স্কাভেটর (ভেকু) দিয়ে মাটি কাটায় সড়কের পাশে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। আর সে কারণে
এই তিন শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ স্বজনদের। ঘটনার সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবিও জানান স্বজন ও স্থানীয়রা।

কমেন্টস

Leave a comment

x