বৃহস্পতিবার | ২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৭ ফাল্গুন, ১৪২৬
সময় নিউজ ২৪ > আন্তর্জাতিক > আদিবাসীদের ধর্মান্তকরণ করছে বিজেপি: মমতা

আদিবাসীদের ধর্মান্তকরণ করছে বিজেপি: মমতা

আদিবাসীদের ধর্মান্তকরণ করছে বিজেপি: মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতের ক্ষমতাসীন দল বিজেপি আদিবাসীদের ধর্মান্তকরণ করছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘বদমাইশি করে মালদহে আদিবাসী মেয়েগুলিকে ধর্মান্তরণ করে বিয়ে দিয়ে দিচ্ছিল বিজেপির লোকগুলো। আমরা আটকাই। শুধু আটকানোই, পুলিশ ওদের বিয়ে দিয়েছে। আলিপুরদুয়ারেও হয়েছিল।’ খবর জিনিউজের।

মমতা বলেন, ‘৭ মাসে গ্যাসের দাম বেড়েছে ৩০০ টাকা। সেদিকে খেয়াল নেই। অনেক দুষ্টু লোক ঘুরে বেড়াচ্ছে। ওদের অনেক টাকা আছে। ৭ মাসে ৩০০ টাকা বেড়েছে গ্যাসের দাম। সেদিকে খেয়াল নেই। আমরা গরিব হতে পারি তবে এটা মানবিক সরকার। পুলিশ দেখলে কমিউনিটি ডেভেলাপমেন্টের মাধ্যমে ব্যবস্থা করে দেবে। ২৫ হাজার টাকা করে রূপশ্রী তো আছেই। কোনও ধর্মান্তরণ করতে দেব না।’

এর আগে পুরাতন মালদহে চলতি মাসে বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে টাকা দিয়ে আদিবাসী যুবক-যুবতীদের ধর্মান্তকরণের অভিযোগ উঠেছে। ওই গণবিবাহের বিরুদ্ধে সরব হয় আদিবাসীদের সমাজের একাংশ। পরে অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি পুরাতন মালদহে গণবিবাহ ঘিরে বাঁধে তুলকালাম। আটমাইলে আদিবাসী যুবক-যুবতীদের গণবিবাহের ব্যবস্থা করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। হিন্দু রীতি মেনে বিয়ে দেয়া হচ্ছিল বলে অভিযোগ তুলে ঝাড়খন্ড দিশম পার্টি জাতীয় সড়ক অবরোধ করে। দুপক্ষই একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে বলে অভিযোগ। পুরাতন মালদহ থানার আইসি শান্তিনাথ পাঁজা বিশাল পুলিশবাহিনী নিয়ে গিয়ে পরিস্থিতি সামাল দেন। বন্ধ করে দেয়া হয় বিয়ে অনুষ্ঠান।

কমেন্টস

Leave a comment