শুক্রবার | ৩ এপ্রিল, ২০২০ | ২০ চৈত্র, ১৪২৬
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > কালিগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার ও প্রেস ব্রিফিং

কালিগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার ও প্রেস ব্রিফিং

কালিগঞ্জে বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেমিনার ও প্রেস ব্রিফিং

ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার কালিগঞ্জে অভিবাসন প্রক্রিয়া প্রসারিত, সহজ, নিরাপদ ও সুশৃঙ্খল করণার্থে ‘‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’’ শীর্ষক প্রচার, সেমিনার ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের জরিপ অফিসার মোহাম্মদ আব্দুল মজিদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী। বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নরীম আলী মুন্সি, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান, সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ মুছাব্বেরুজ্জামান প্রমুখ।

এসময় বক্তরা বলেন, বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি জনবহুল দেশ। এদেশে জনসংখ্যার হার তুলনামূলক বেশি। সেজন্য এদেশে জনগণকে জনশক্তিতে রূপান্তর করতে হবে। যে সব যুবক বিদেশ যেতে ইচ্ছুক তাদেরকে প্রথমত বৈধভাবে ও নিরাপদে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সির সাথে নিজে যোগাযোগ এবং রশিদের মাধ্যমে অর্থ লেনদেন করতে হবে। কোন দালাল বা সাব এজেন্টের সাথে অর্থ লেনদেন থেকে বিরত থাকতে হবে। বিদেশ গমণের পূর্বে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস হতে প্রয়োজনীয় যোগাযোগ করে নিতে বিস্তারিত জেনে নিতে হবে। মানব পাচার থেকে রক্ষা পেতে এবং বিদেশগামীরা যাতে প্রতারক চক্র থেকে সাবধান হতে পারে সেজন্য উঠান বৈঠকসহ বিভিন্ন প্রক্রিয়ায় তৃণমূল পর্যায়ে ব্যাপক প্রচারণা চালাতে হবে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ শাহিনুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, প্রশাসনিক কর্মকর্তা হোসনে আরা খানম, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, প্রেসক্লাবের সভাপতি সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, ইসলামি ফাউন্ডেশনের সুপার ওলিউর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্টস

Leave a comment