সোমবার | ৬ এপ্রিল, ২০২০ | ২৩ চৈত্র, ১৪২৬
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > মৎস্যঘেরে আউটড্রেন নির্মাণ বিষয়ে কালিগঞ্জে প্রচারণা অভিযান

মৎস্যঘেরে আউটড্রেন নির্মাণ বিষয়ে কালিগঞ্জে প্রচারণা অভিযান

মৎস্যঘেরে আউটড্রেন নির্মাণ বিষয়ে কালিগঞ্জে প্রচারণা অভিযান

ন্যাশনাল ডেস্ক: মৎস্যঘেরে আউটড্রেন/ নালা নির্মাণ বিষয়ে সাতক্ষীরার কালিগঞ্জে প্রচারণা অভিযান পরিচালিত হয়েছে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে কালিগঞ্জ উপজেলা প্রশাসন’র আয়োজনে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের গোবিন্দকাটি গ্রামে এ অভিযান পরিচালিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী, সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত কুমার সরকার, পানি উন্নয়ন বোর্ডের ৫ নম্বর পোল্ডের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল খালেক, থানার উপ-পরিদর্শক চিন্ময় মন্ডল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাজেদুল হক সাজু, সাংবাদিক হাবিবুল্লাহ বাহার প্রমুখ।

এসময় উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, আগামি প্রজন্মকে বাঁচাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। অনেক ঘের মালিক সরকারি জমি দখল করে এবং ঘেরের মধ্যে আউটড্রেন নির্মাণ না করে ঘের করার ফলে বর্ষা মৌসুমে জলাবন্ধতার সৃষ্টি হচ্ছে। যার কারণে সরকারি রাস্তাসহ জনগণের অনেক ক্ষতি সাধন হচ্ছে। যার কারণে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল ঘের মালিকদের উদ্দেশ্যে বলেন, পানির আগমণ ও নির্গমণ পথে বাঁধা সৃষ্টি করা যাবে না। এমন কোন উন্নয়ন করা যাবে না, যা জলাবন্ধতা সৃষ্টি করে কিংবা জনগণের দুর্ভোগ সৃষ্টি করে। আপনারা যারা পানি উন্নয়ন বোর্ডসহ সরকারি জায়গা দখল করে ঘের করছেন তারা আগামি এক সপ্তাহ’র মধ্যে এসব জায়গা মুক্ত করে দিবেন। যদি মুক্ত না করেন তাহলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা জরিমাণা সহ ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হবে।

কমেন্টস

Leave a comment